মেম্বার নয়, জনগনের সেবক হতে চাই- সুমনা রায়

মেম্বার নয়, জনগনের সেবক হতে চাই- সুমনা রায়
সাধন রায় , লালমনিরহাট প্রতিনিধিঃ
লালমনিরহাট সদর উপজেলার ২ নং কুলাঘাট ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ভোট প্রত্যাশীরা বাড়ি বাড়ি গিয়ে প্রচারণা চালাচ্ছেন। উক্ত নির্বাচনে ৪, ৫, ৬ নং ওয়ার্ডের ভাইস চেয়ারম্যান পদে   প্রার্থী সুমনা রায়কে চাচ্ছে এলাকাবাসী।
সমাজ সেবক, করোনা যোদ্ধা, সুমনা রায় এর  ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং পোস্টার, প্যানা, ফেস্টুন ও ব্যানার শোভা পাচ্ছে। পাড়া-মহল্লা, চায়ের টেবিলসহ বিভিন্ন আড্ডায় আলোচনা হচ্ছে সুমনা রায় এর নামে।
সরেজমিন ঘুরে ও এলাকাবাসীর কাছ থেকে যানাযায়, এবারেও ২নং কুলাঘাট ইউপি নির্বাচনে ৪, ৫, ৬ নং ওয়ার্ডে  ভাইস চেয়ারম্যান  হিসেবে দেখতে চান সুমনা রায়কে। বর্তমান সরকারের স্বপ্ন পূরণে  সুমনা রায় বিকল্প নেই বলে জোরদার আলোচনা চলছে মহল্লার অলি গলিতে। ইতিমধ্যে প্রচার-প্রচারণায় তিনি রয়েছেন সবার শীর্ষে।
এলাকাবাসীরা বলেন, সুমনা রায় কুলাঘাট ইউপি ৪, ৫,৬নং ওয়ার্ডে সদস্য পদে  নির্বাচিত হলে এই অঞ্চলের সার্বিক উন্নয়ন হবে। এলাকার রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, সদস্য হিসেবে  সুমনা রায় এর  প্রতিনিধিত্ব করলে কুলাঘাট ইউনিয়নের ৪, ৫,৬নং ওয়ার্ডের প্রকৃত উন্নয়ন করা সম্ভব হবে।
এসব বিষয়ে জানতে চাইলে সুমনা রায় বলেন, ভাইস চেয়ারম্যান  নয় জনগনের সেবক হতে চাই। দেশ যে গতিতে এগিয়ে চলেছে সে গতিতে কুলাঘাট ইউনিয়নের ৪,৫,৬নং ওয়ার্ডের উন্নতি হচ্ছে না। অনেক গুলো মৌলিক নাগরিক সুবিধা থেকে এখনও এলাকাবাসী বঞ্চিত। এ সব বিষয় আমাকে খুব যন্ত্রণা দিয়েছে। আমি মনে করি, এখানে আরও বৃহত্তর পরিসরে দায়িত্ব নিয়ে কাজ করার প্রয়োজন রয়েছে। প্রত্যেক ওয়ার্ড হবে শহর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী যেভাবে দেশ এগিয়ে যাবে, তার সাথে সাথে ৪,৫,৬নং ওয়ার্ড এগিয়ে যাবে বলে মনে করেন সুমনা রায়।
সুমনা রায় আরো বলেন, সমাজের অবহেলিত জনগোষ্ঠী ও এলাকার মানুষের জন্য কাজ করা আমার স্বপ্ন। কয়েক বছর থেকে সামাজিক কর্মকাণ্ড করে আসছি। শুভাকাঙ্খীদের নিয়ে ভোটারদের বাড়িতে বাড়িতে যাচ্ছি।
নির্বাচিত হলে কি করবেন? এমন প্রশ্নের জবাবে সুমনা রায় বলেন, নির্বাচিত হলে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে সন্ত্রাস, দুর্নীতি, জুয়া ও বাল্যবিবাহমুক্ত সমাজ গঠন করে কুলাঘাট ইউনিয়নের ৪,৫,৬নং ওয়ার্ডকে একটি বাসযোগ্য অত্যাধুনিক উন্নত জনপদ হিসেবে গড়ে তুলবো এই কামনা করি।

আপনি আরও পড়তে পারেন